× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



বন্ধ হচ্ছে গণপরিবহন

দিন দিন বেড়েই চলেছে মহামারি করোনাভাইরাস। দেশজুড়ে প্রতিদিন এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। তেমনি দীর্ঘ হয়ে চলেছে মৃত্যুর মিছিলও। করোনা সংক্রমণের এই ঊর্ধ্বগতি ঠেকাতে আগামী সোমবার থেকে সীমিত আকারের লকডাউনে সারা দেশে গণপরিবহন বন্ধ থাকবে। এরপর বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সর্বাত্মক লকডাউন।

শনিবার (২৬ জুন) রাতে উচ্চপর্যায়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সারা দেশে আগামী সোমবার (২৮ জুন) থেকে সাতদিনের ‘কঠোর লকডাউন’ শুরু হওয়ার কথা থাকলেও সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারা দেশে শুরু হবে ‘সর্বাত্মক লকডাউন’। তবে সোমবার থেকে সীমিত পরিসরে ‘লকডাউন’ শুরু হবে।

সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত উচ্চপর্যায়ের বৈঠক শেষে, তিনি সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, লকডাউনের সিদ্ধান্ত পরিবর্তন হলেও সোমবার থেকে গণপরিবহন বন্ধ হয়ে যাবে। মার্কেট, হোটেল–রেস্তোরাঁসহ কিছু কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে লকডাউন শুরু হবে। এই সময়ে কিছু কার্যক্রম চালু থাকবে। আর ১ জুলাই থেকে সাতদিনের সর্বাত্মক লকডাউন শুরু হবে।

সূত্রে জানা গেছে, চলতি বাজেট অধিবেশন ও বাজেট পাসের কারণে ১ জুলাই থেকে লকডাউন কার্যকর হবে। এছাড়াও ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জুন ক্লোজিংও গুরুত্ব দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব রোববার (২৭ জুন) বিস্তারিত জানাবেন। বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে লকডাউন দেওয়ার বিষয়ে তিনি নিশ্চিত করে বলেন, এ রকমই সিদ্ধান্ত হয়েছে।

No comments