× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



চার দেশে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা সৌদির


করোনার মহামারির প্রকোপ ঠেকাতে উদ্বেগের কারণে আমিরাতসহ চারটি দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি আরব। রোববার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। আজ শনিবার এই খবর জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি।    

স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, আগাম অনুমতি ছাড়া রোববার থেকে সংযুক্ত আরব আমিরাত, ইথিওপিয়া, ভিয়েতনাম ও আফগানিস্তানের সঙ্গে সৌদি আরবের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

রোববার থেকে এই চার দেশের নাগরিক আর এসব দেশ থেকে আসা বিদেশিদের প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে থাকতে হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সংশ্লিষ্ট সংস্থার আগাম অনুমতি ছাড়া সৌদির নাগরিকরাও এসব দেশে যেতে পারবেন না।

রোববার রাত ১১টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। তবে এসব দেশে থাকা সৌদি আরবের নাগরিকরা এই নিষেধাজ্ঞার আওতাভূক্ত হবেন না। করোনার নতুন ধরনে সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

এ বছরও বিদেশ থেকে কাউকে হজে অংশ নেওয়ার অনুমতি দেবে না সৌদি। টিকা নিয়েছেন সৌদি অবস্থানরত এমন ১৮ থেকে ৬৫ বছর বয়সী ৬০ হাজার মুসল্লি করোনা সংক্রান্ত কঠোর বিধিনিষেধ মেনে এবার হজে অংশ নিতে পারবেন।

 

No comments