× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



১৫ জুলাই থেকে চলবে গণপরিবহন, খুলবে দোকান-শপিংমল

আগামী বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের অনুমতি দিতে যাচ্ছে সরকার। এছাড়া ওই দিন থেকেই সীমিত পরিসরে দোকানপাট ও শপিং মল খুলে দেওয়া হবে বলে জানা গেছে। সোমবার (১২ জুলাই) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। ADVERTISEMENT
সরকারের সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ১৪ জুলাই (বুধবার) পর্যন্ত চলবে কঠোর বিধিনিষেধ। এরপর বিধিনিষেধ থাকবে কি না তা এখনো পরিষ্কার করেনি কোনো কর্তৃপক্ষ। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, ঈদ সামনে রেখে গণপরিবহন এবং শপিংমল খোলা রাখার বিষয়ে সরকারের চিন্তাভাবনা রয়েছে। এ সংক্রান্ত সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, তবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এখনো কোনো ফাইল সচিবালয়ে আসেনি। সন্ধ্যা নাগাদ এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলেও জানান তিনি।
এর আগে রোববার (১১ জুলাই) সংশ্লিষ্ট সূত্র জানায়, কোরবানির ঈদকে সামনে রেখে কিছু ক্ষেত্রে শিথিলতা আসতে পারে। পশুর হাটে আসার জন্য সীমিত পরিসরে যান চলাচলের অনুমতি দেওয়া হতে পারে। এছাড়া ঈদকে সামনে রেখে খুলে দেওয়া হতে পারে বিপণিবিতানও। আবার সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ঈদে সবাইকে কর্মস্থলে রাখারও চিন্তা-ভাবনা করছে সরকার।

No comments