× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



আর্জেন্টিনার সুখবর, ফাইনালে নেই ব্রাজিলের সেই ফুটবলার


ফুটবল ভক্তদের জন্য এ যেন এক স্বপ্নের ফাইনাল। ফুটবলের সেরা দ্বৈরথটাই দেখা যাবে কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ের মঞ্চে। বাংলাদেশ সময় ১১ জুলাই সকাল ৬টায় শুরু এই লড়াই। তার আগে চলছে নানা সমীকরণ। মারাকানা স্টেডিয়ামে সেই ম্যাচটি খেলার আগে সুখবর আর্জেন্টিনার। কারণ প্রতিপক্ষ ব্রাজিল পাচ্ছে না তাদের নিয়মিত একাদশের ফুটবলার গ্যাব্রিয়েল জেসুসকে।

অবশ্য তাকে ছাড়াই পেরুর বিপক্ষে সেমিফাইনাল ম্যাচটি খেলেছেন নেইমাররা। তুলেও নিয়েছেন ১-০ গোলের জয়। চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে লেফটব্যাক ইউজেনিও মেনার মুখে লাথি মেরে বসেন জেসুস। বেপোরোয়া এক লাথি! দেখে মনে হচ্ছিল যেন ফ্লাইং কিক মারলেন প্রতিপক্ষের ফুটবলারকে! এই অপরাধে সেমিতে খেলতে পারেননি। এবার জানা গেল ফাইনালেও নেই এই ফরোয়ার্ড। 

                                                            ADVERTISEMENT


 

কোপার আয়োজক কনমেবলের ডিসিপ্লিনারি কমিটি সেই ফ্লাইং কিকের জন্য দুই ম্যাচ নিষিদ্ধ করেছে জেসুসকে। এর অর্থ ফাইনালেও নেই ব্রাজিলের হয়ে ১৮ গোল করা এই ফুটবলার। শুধু নিষেধাজ্ঞাই নয়, ৫ হাজার ডলার জরিমানাও গুনতে হয়েছে তাকে।

যদিও এভাবে লালকার্ড দেখা ২৪ বছর বয়সী জেসুসের জন্য নতুন নয়। সবশেষ ২০১৯ কোপা আমেরিকার ফাইনালে লাল কার্ড দেখে দলকে বিপদে ফেলেন সাও পাওলোতে জন্ম নেওয়া এই ফরোয়ার্ড।

                                                              ADVERTISEMENT


 

                                                            

 

No comments